#কলম একাডেমি লন্ডন’ এর নতুন ইতিহাস। এর নাম দেয়া যায় “অক্ষরে অমরতা”।

0
160
#কলম একাডেমি লন্ডন’ এর নতুন ইতিহাস।
এর নাম দেয়া যায় “অক্ষরে অমরতা”।
💐
গতকাল ছিল কলম একাডেমি লন্ডনের আরেকটি ইতিহাস সৃষ্টির দিন।
ছবিতে আমি বিশ্ব বিখ্যাত সামাজিক সংগঠন আল কোরআন একাডেমী লন্ডনের পক্ষে লেখক এবং প্রকাশক হিসেবে সম্মাননা স্মারক গ্রহণ করছি।
তিনদিন ব্যাপী ইসলামি বই মেলা এবং সাহিত্য সেমিনার অনুষ্ঠিত হয় ইস্ট লন্ডন মসজিদের কনফারেন্স হলে।
এখানে দেশ-বিদেশের বিশিষ্ট ব্যক্তি কবি সাহিত্যিক সাংবাদিক উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে আমি আমার লেখা বেশ কয়েকটি আধ্যাত্মিক এবং মরমি সংগীত পরিবেশন করি। গতকাল দ্বিতীয় পর্বে আমি উপস্থাপক হিসেবেও দায়িত্ব পালন করেছি। এখানে ‘কলম একাডেমি লন্ডন’- কে সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করা হয়েছে। হলে কলমের ব্যানার ছিল। আমার বুকে ছিল কলমের লোগো। অনেকেই কলম সম্পর্কে একান্তভাবেই খবরা-খবর নিয়েছেন। আমাদের সাথে কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।
এ আমার জীবনের জন্য বড় ধরনের আরো একটি স্বীকৃতি। তবে আমি মনে করি এ আমাদের শেষ আনন্দ নয়। আমি চাই এরকম পুরস্কার বিশ্বের সকল কবি সাহিত্যিক সাংবাদিকের হোক। তাঁরাও সম্মানিত হোক। সমাদৃত হোক। তাঁরা প্রতিষ্ঠিত হোক।
তাঁদের সুপ্ত প্রতিভা প্রকাশিত হোক।
পৃথিবীর সকল কবি সাহিত্যিক সাংবাদিক সকল ধরনের কলম সৈনিক সুখে শান্তিতে থাক। বিশ্বে ‘লেখক মন্ত্রণালয়’ প্রতিষ্ঠিত হোক। ১৮ সেপ্টেম্বরকে ‘বিশ্ব লেখক অধিকার দিবস’ ঘোষণা করা হোক। তখনই হবে আমার পুরস্কার প্রাপ্তির প্রশান্তি।
আমার সকল প্রাপ্তি, সম্মান, সনদ ও স্বারক আমার মা-বাবা-ভাই-বোন, স্ত্রী, ছেলে-মেয়ে এবং বিশ্বের সকল কলম সৈনিকের হাতে নিবেদন করলাম।
এ আনন্দ আপনাদের।
এই আনন্দ বিশ্বের সকল কলম সৈনিকের। এ আনন্দ কলম একাডেমি লন্ডনের। লেখালেখি করে, লাইক কমেন্ট শেয়ার করে, পরামর্শ দিয়ে, দোয়া করে বিভিন্নভাবে সহযোগিতা করে যাঁরা ‘কলম একাডেমি লন্ডন’কে বিশ্বে সম্মানিত করেছেন এ আনন্দ আপনাদের। এ সম্মান আপনাদের। এ ভালোবাসা আপনাদের জন্য রেখে গেলাম।
আজকের আনন্দের এ দিনে অনেক অনেক শুভেচ্ছা সম্মান ভালোবাসা আপনাদের জন্য। আপনাদের ভালোবাসার জয় হোক।
💐
আপনাদের শব্দস্বজন
নজরুল ইসলাম হাবিবী
৩০.১০.২০.২৩
লন্ডন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here